গ্রীস্মের এই ছুটিতে করতে পারেন ২০টি মজার কাজ

20 summer season active



★ FLY A COLOUR KITE.
রঙ্গীন ঘুড়ি । ঘুড়ি উড়ানো প্রত‍্যেক মানুষের কাছে নষ্টালজিক হয়ে থাকে।কিন্তু আপনি চাইলে এই গ্রীষ্মের ছুটিতে ঘুড়ি উড়াতে পারেন । নিশ্চিত আপনি অনেক আনন্দ উপভোগ করতে পারবেন । তাহলে হয়ে যাক।

★ START A READING STORY.
সকাল বিকাল করে একটু একটু করে পড়া শুরু করুন একটি উপন্যাস।সিরিজ উপন্যাস গুলো পড়তে কার না ভালো লাগে।তাই ছুটির প্রথম দিন থেকেই শুরু করুন একটি সিরিজ উপন্যাস পড়া।যা দিয়ে আপনার জ্ঞানের পরিধি বাড়বে।

★ CLEAN YOUR OWN ROOM.
নিজের রুম, পড়ার টেবিল, বই পুস্তক ভালো ভাবে পরিস্কার করে নিতে পারেন।

★ CUSTOMISE YOUR CLOTHES.
নিজের সবগুলো জামা কাপড় ধুয়ে ফেলুন।

★ VISIT YOUR LOCAL MUSEUM.
আপনার শহরের যাদুঘর ঘুরে আসতে পারে । সেখানে হতে পারে আপনার অনেক অভিজ্ঞতা ।

★ GO TO YOUR LIBRARY.
বিদ‍্যালয়ের পাঠাগার কিংবা আপনার শহরের পাঠাগারে যেতে পারেন । কিছু নতুন বিষয়ে জ্ঞান অর্জন করে নিতে পারেন ।

★ WALK IN A BEACH.
কোন সমুদ্র সৈকতে হাটতে হাটতে কিছু মনোরম অভিজ্ঞতা অর্জন করতে পারেন । মায়াবী সৈকতের নিবাসে ভুলে যেতে পারেন কর্মচঞ্চলতা কিংবা শহরের কোলাহল বিষন্নতা ।

★ TAKE A NATURAL SHORT
.মনোরম পরিবেশে কিছু স্মৃতি ধারণ করতে পারেন । সাথে একটা camera নিয়ে যাবেন । 

★ WRITE A STORY.
যদি টুকটাক লেখালেখির অভ‍্যাস থাকে তাহলে একটি মজার শিক্ষনীয় ঘটনা লিখে নিতে পারেন । এবং তা বন্ধুদের সঙ্গে শেয়ার করতে পারেন ।

★ WRITE A POEM.
সুন্দর কোন বিষয় নির্ধারণ করে লিখে ফেলতে পারেন একটি কবিতা।তবে ছন্দের মিল রেখে কবিতা লিখতে পারা অনেক ভালো।কেননা ছন্দের মিল হলে কবিতা পড়তে বা আবৃত্তি করতে সহজ হয়,ভালো লাগে ।তাই খেয়াল রাখতে হবে ।

★ MAKE A GARDEN.
বাড়ির আশেপাশে কিংবা বারান্দায় একটি ফুলের বাগান বানাতে পারেন। কেননা বাগানের পরিচর্যা মনের মধ্যে আনন্দ এবং প্রফুল্লতা তৈরি করে। 

★ HAVE A PICNIC.
পরিবারের সদস্যদের নিয়ে সংক্ষিপ্ত কোন বনভোজনে যেতে পারেন। মনে রাখবেন আপনি আপনার পরিবারের সদস্যদের যত বেশি সময় দিতে পারবেন তত বেশি আপনার পরিবারের সদস্যদের সাথে আপনার সম্পর্ক গভীর হবে, দূরত্ব সৃষ্টি হবে না। 

★ VISIT A FRIEND.
কোন বন্ধুর বাড়িতে বেড়াতে যেতে পারেন, কর্মব্যস্ততার কারণে বন্ধুদের সাথে আপনার দুরন্ত সৃষ্টি হতে পারে,তাই এই ছুটিতে তা মিটিয়ে নিতে পারেন ।

★ PLAY FOOTBALL OR CRICKET OR TENNIS. 
বন্ধুদের সাথে ফুটবল কিংবা ক্রিকেট কিংবা টেনিস খেলতে পারেন । ব‍্যস্ততার কারণে হয় তো অনেক দিন খেলাধুলা হয় না ,তাই খেলাধুলা করতে পারেন । তাহলে আপনার মনমানসিকতা এবং শরীর দুটোই ভালো থাকবে ।

★ MAKE HOMEMADE BODY SCRUB.
ব‍্যস্ততার কারণে অনেক দিন শরীরের যত্ন নিতে পারেননি।তাই এই ছুটিতে শরীরের ঘষামাজা সেরে নিতে পারেন । যেমন, নখ কাটা,চুল কাটা,দাঁত, কান ,নাক ভালো ভাবে পরিষ্কার করে নিতে পারেন ।

★ COOKING HOMEMADE FOOD'S.
কিছু মজার রেসিপি জেনে তা রান্না করে বাড়ির সবার সাথে শেয়ার করতে পারেন । হয় তো অনেক দিন ঘরের রান্না খাওয়া হয়না । 

★ HAVE A CAMP OUT.
আপনার যদি বন্ধু কিংবা পাড়ার ছেলেদের সাথে কোন সংগঠন থেকে থাকে,তাহলে সবাইকে নিয়ে পাড়ার কোন সমাজ কল্যাণ মূলক কাজে বেরিয়ে পড়তে পারেন ।

★ CREATE A FAMILY FLAG.
কর্মব্যস্ততার কারণে পরিবারের সদস্যদের খোঁজ খবর নিতে পারেননি, তাই এই ছুটিতে সবার খোঁজ খবর নিয়ে নিতে পারেন।অসুস্থ কোন আত্মীয় স্বজন থাকলে তাকে দেখে আসতে পারেন

★ JOIN A CLUB.
মানব কল‍্যান কিংবা সমাজ কল্যাণ কিংবা শিক্ষনীয় কোন ক্লাব বা সংগঠন চালু করতে পারেন । কিংবা খেলাধুলা বিনোদন কিংবা উন্নয়ন মূলক কোন সংগঠন চালু করতে পারেন ।

★ START YOUR WON BLOG.
নিজের একটি ব্লগ সাইট খুলে ফেলুন । এবং আপনার যে বিষয়ে আলোচনা করতে ভালো লাগে, সেখানে লিখে সবার সাথে শেয়ার করুন।সময়ের অভাবে হয় তো করবেন, করবেন ভাবছেন তাই এই গ্রীষ্মের ছুটিতে বানিয়ে ফেলুন আপনার নিজের একটি ব্লগ সাইট । এবং লেখালেখি শুরু করুন ।



Powered by Blogger.