The chedi katara hotel and resort doha

THE CHEDI BY GHM (general hotel management)


The chedi katara




দোহায় অবস্থিত The chedi katara একটি নতুন বিলাসবহুল রিসর্ট উদঘাটন করতে যাচ্ছে চলতি বছরের নভেম্বরে। কাতারের রাজধানী শহর দোহার katara cultural village'এ অবস্থিত। এখানে সর্বমোট 59টি হোটেল রুম এবং 32টি বিলাসবহুল ভিলা রয়েছে।


The chedi katara



The chedi katara hotel and resort ল্যান্ডমার্কটি 100-হেক্টর (247 একর) জায়গা জুড়ে katara cultural village'এ একেবারে সমুদ্র সৈকতে স্থাপন করা হয়েছে। এখানে রয়েছে থিয়েটার, কনসার্ট হল, প্রদর্শনী গ্যালারী, মসজিদ, রেস্তোরাঁ, দোকান, একটি পার্ক এবং একটি খোলা সবুজ উদ্যান রয়েছে। 

The chedi katara



এই স্থানটি ভ্রমণকারী এবং কাতারিদের জন্য একটি চুম্বক শক্তি হিসেবে কাজ করবে। যারা এই অঞ্চলের সাংস্কৃতিক ঐতিহ্য অন্বেষণ করতে আগ্রহী তাদের জন্য যথাযথ স্থান এটি। এখানে পথচারীদের জন্য পরিবেশ বান্ধব ওয়াক‌ওয়ে রয়েছে। রাস্তার দুই ধারে রয়েছে সবুজের সমারোহ। 

The chedi katara hotel and resort doha



katara cultural villageটি হল কাতার যা কিছুর জন্য এগিয়ে যাচ্ছে এবং যা কিছু হওয়ার আকাঙ্ক্ষা বা পরিকল্পনা করছে, তার সব কিছুর একটি মিনি হাব। GHM এর প্রধান নির্বাহী কর্মকর্তা টমি লাই বলেছেন “আমরা এই অঞ্চলে থাকা সবচেয়ে উদ্দীপক অভিজ্ঞতার মুখোমুখি হতে চলেছি। এটি একটি গতিশীল এবং আধুনিক শহর। মাঝখানে শান্ত সাগর এবং ঐতিহ্যের একটি মিলনায়তন।"

The chedi katara hotel and resort doha



ভারতীয় মুঘল স্থাপত্যের গৌরব এবং অটোমান প্রভাবের ছোঁয়ায় এমন একটি নকশা করা হয়েছে, যা দেখলে আপনিও চমকে উঠবেন। এ হোটেল বিল্ডিংটিতে সমুদ্রের 180° দৃশ্য সহ প্রতিটি রুমে বিশাল আকারের লবি লাউঞ্জ রয়েছে।একটি সুবিশাল বিস্তৃত স্পা এবং ফিটনেস সেন্টারসহ সব কিছুই রয়েছে। এখান থেকে আপনি আরব উপসাগরের মনোরম দৃশ্য উপভোগ করতে পারবেন।

The chedi katara hotel and resort doha



কাতারা শহরের বিস্তৃত পাহাড়ের মায়া ঘেঁষে ল্যান্ডস্কেপটি বানানো হয়েছে। এখানে সবুজ বাগানের ভেতর 32টি এক থেকে পাঁচটি শয়নকক্ষ বিশিষ্ট ভিলা রয়েছে। সবগুলোই ব্যক্তিগত বাগান এবং সুইমিং পুল বিশিষ্ট। এখানে বসবাস কারিদের সব ধরনের বিলাসিতা এবং প্রশান্তি প্রদান করবে।




চেডির খাদ্য ও পানীয় অফারে প্রাসাদের নিচতলায় লাইভ কুকিং স্টেশন এবং চমৎকার লবি লাউঞ্জ সহ একটি সারাদিনের খাবারের স্থান অন্তর্ভুক্ত করা হয়েছে। ভ্রমণকারীদের অভিজ্ঞতাকে স্বরণীয় করে রাখার জন্য সেভাবেই এটির ডিজাইন করা হয়েছে। 


The chedi katara hotel and resort doha



সমুদ্র সৈকতের কোল ঘেঁষে রয়েছে একটি দীর্ঘ সুইমিং পুল, যেখানে সবাই আনন্দ উপভোগ করতে পারবেন। যেখানে আরো একটি ইনফিনিটি পুল রয়েছে যা পরিবারগুলোর জন্য স্ট্যান্ড-অলোন বিচ ক্লাবে স্থাপন করা হয়েছে। এখানে বিভিন্ন ধরণের স্ন্যাকস এবং তাজা ফলের জুস উপভোগ করার জন্য একটি আরামদায়ক পরিবেশ রাখা হয়েছে।


The chedi katara hotel and resort doha



এই হোটেলের স্থপতি WATG হল 75-বছর-বয়সী মার্কিনি যিনি বিশ্বের কিছু নেতৃস্থানীয় হোটেলের ডিজাইন করে খ্যাতি অর্জন করেছেন। যার মধ্যে প্রথম হোটেলটি ওভারওয়াটার ভিলা (1961 সালে বোরা বোরাতে)। তিনি মাস্কাটের রয়্যাল অপেরা হাউসের ডিজাইন করেছেন।


The chedi katara hotel


No comments

Powered by Blogger.